1. pratidinbarta24@gmail.com : admin : প্রতিদিনবার্তা২৪
  2. sajalsrabon46@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ডিসি সুলতানাসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা গ্রহণের নির্দেশ - প্রতিদিনবার্তা২৪.কম
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:-
পূর্বাচল প্রবাসী সমাজ কল্যাণ সংস্থা কর্তৃক ঈদ সামগ্রী বিতরন রূপগঞ্জের কাঞ্চন পৌরসভায় ৩ মাস ধরে নিখোঁজ হওয়া এক ব্যবসায়ীর গলিত লাশ উদ্ধার । “সুইসাইড কোনো সমাধান নয়”শেখানো ব্যাক্তিটি নিজেই সুইসাইড করলেন রূপগঞ্জে ছিনতাইকারীদের হাতে পিক আপ ড্রাইভার খুন দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে ঈদের পরদিন ড:মাহফুজুর রহমানের একক সঙ্গীতানুষ্ঠান “হিমেল হাওয়ায় ছুঁয়ে যায় আমায় তারুণ্যের বিজ্ঞান আয়োজিত ক্যাম্পেইনে বিজয়ী “সৃষ্টির জন্য মানবতা সংগঠন” পূর্বাচল ৩০০ ফিট রাস্তার সমু মার্কেটে বাইক দুর্ঘটনায় একজন নিহত রুপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভুইয়া রানুর খাদ্য সামগ্রী বিতরন ঈদের আনন্দ ভাগাভাগি করতে বৃদ্ধাশ্রমে অসহায় মায়েদের পাশে অভিনেত্রী প্রিয়া আমান মানব সেবার মহান ব্রত নিয়ে এগিয়ে যাচ্ছে সৃষ্টির জন্য মানবতা সংগঠন

ডিসি সুলতানাসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা গ্রহণের নির্দেশ

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম : রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ২২ বার দেখা হয়েছে

কুড়িগ্রামে সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে মধ্যরাতে তুলে নিয়ে মোবাইল কোর্টে দণ্ড দেওয়া ও নির্যাতনের ঘটনায় জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে করা এফ আই আর মামলা হিসেবে গ্রহণ করতে সংশ্লিষ্ট থানার ওসিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ ছাড়া আরিফুলকে মোবাইল কোর্টে দেওয়া দণ্ড ও সাজার কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেছেন আদালত।

এ সম্পর্কিত রিট আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেয়। সাংবাদিক আরিফুলকে সাজা দেওয়ার এ প্রক্রিয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে গত ১৩ মার্চ মধ্যরাতে বাসা থেকে ধরে নিয়ে যায় জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার (আরডিসি) নাজিম উদ্দিনসহ কয়েকজন। শারীরিক নির্যাতনের পর আরিফুলের কাছে আধা বোতল মদ ও দেড় শ গ্রাম গাঁজা পাওয়া গেছে অভিযোগ করে রাতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

এ ঘটনায় তোলপাড় শুরু হলে জামিন পান তিনি। অভিযোগ উঠে জেলা প্রশাসক সুলতানা পারভীনের মদদে তাকে নির্যাতন ও সাজা দেওয়া হয়েছে। ব্যাপক সমালোচনার মুখে কুড়িগ্রাম থেকে প্রত্যাহার করা হয় সুলতানা পারভীন ও নাজিমউদ্দিন, সহকারী কমিশনার রিন্টু চাকমা, এস এম রাহাতুল ইসলামকে। গত ১৯ মার্চ এ চারজনসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে কুড়িগ্রাম থানায় এজাহার দায়ের করেন আরিফুল।

ওই ঘটনায় উচ্চ আদালতের সিদ্ধান্ত জানতে হাইকোর্টে আসেন সাংবাদিক আরিফুল ইসলাম। রিটকারী আইনজীবী ইশরাত হাসান আদালতে এ সাজার বিষয়ে অসংগতি তুলে ধরে জানান, সাজা দেওয়ার ক্ষেত্রে দোষ স্বীকারোক্তিমূলক নথিতে আসামির নাম দেখানো হয়েছে মো. রফিকুল ইসলাম। আসামির বাবার নাম উল্লেখ করা হয়েছে মৃত রফিকুল ইসলাম। এছাড়া সাংবাদিক আরিফুলকে সাজা দেওয়া হয়েছে ১৩ মার্চ। কিন্তু সাজার আদেশের নথিতে স্বাক্ষর করা হয়েছে ১৪ মার্চ।

রিট আবেদনে আরিফুলকে পক্ষভুক্ত করতে আইনজীবী ইশরাত হাসানকে পরামর্শ দেয়া হয়। এরপর আরিফুলকে পিটিশনার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। আদালত শুনানি নিয়ে রুলসহ আদেশ দেন। আরিফুলের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী হিসেবে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

এ জাতীয় আরো সংবাদ..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০প্রতিদিনবার্তা২৪.কম

Theme Customized BY LatestNews