1. pratidinbarta24@gmail.com : admin : প্রতিদিনবার্তা২৪
  2. sajalsrabon46@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সাংবাদকর্মীদের নিরাপত্তা ও বিশেষ প্রণোদনা দিতে নোটিশ - প্রতিদিনবার্তা২৪.কম
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:-
পূর্বাচল প্রবাসী সমাজ কল্যাণ সংস্থা কর্তৃক ঈদ সামগ্রী বিতরন রূপগঞ্জের কাঞ্চন পৌরসভায় ৩ মাস ধরে নিখোঁজ হওয়া এক ব্যবসায়ীর গলিত লাশ উদ্ধার । “সুইসাইড কোনো সমাধান নয়”শেখানো ব্যাক্তিটি নিজেই সুইসাইড করলেন রূপগঞ্জে ছিনতাইকারীদের হাতে পিক আপ ড্রাইভার খুন দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে ঈদের পরদিন ড:মাহফুজুর রহমানের একক সঙ্গীতানুষ্ঠান “হিমেল হাওয়ায় ছুঁয়ে যায় আমায় তারুণ্যের বিজ্ঞান আয়োজিত ক্যাম্পেইনে বিজয়ী “সৃষ্টির জন্য মানবতা সংগঠন” পূর্বাচল ৩০০ ফিট রাস্তার সমু মার্কেটে বাইক দুর্ঘটনায় একজন নিহত রুপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভুইয়া রানুর খাদ্য সামগ্রী বিতরন ঈদের আনন্দ ভাগাভাগি করতে বৃদ্ধাশ্রমে অসহায় মায়েদের পাশে অভিনেত্রী প্রিয়া আমান মানব সেবার মহান ব্রত নিয়ে এগিয়ে যাচ্ছে সৃষ্টির জন্য মানবতা সংগঠন

সাংবাদকর্মীদের নিরাপত্তা ও বিশেষ প্রণোদনা দিতে নোটিশ

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ১৯ বার দেখা হয়েছে

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে সৃষ্ট পরিস্থিতির মধ্যেও সংক্রমণের ঝুঁকি নিয়ে নিজেদের দায়িত্ব পালন করে যাচ্ছেন সংবাদকর্মীরা। তাই তাদের পর্যাপ্ত নিরাপত্তা ও বিশেষ প্রণোদনা দিতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনিরুজ্জামান লিংকন।

মঙ্গলবার ই-মেইলের মাধ্যমে সরকারের তথ্য, অর্থ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ করোনা প্রতিরোধ সেল বরাবর এ নোটিশ পাঠানো হয়। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারি-বেসরকারি অফিস-আদালত বন্ধ থাকায় রেজিস্ট্রি ডাকযোগের পরিবর্তে ই-মেইলের মাধ্যমে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে আগামী সাতদিনের মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়। তা না হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়।

নোটিশে বলা হয়, বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। বাংলাদেশেও এর ব্যাপকতা রয়েছে। কিন্তু এখন পর্যন্ত বিজ্ঞানীরা এর কোনো সুনির্দিষ্ট প্রতিষেধক আবিষ্কার করতে পারেননি। তাই এই সংকট থেকে বাঁচার একমাত্র উপায় সামাজিক সচেতনতা। যা মানুষের কাছে প্রচার করতে সবচেয়ে বেশি ভূমিকা রাখছে গণমাধ্যম এবং কর্মরত সংবাদকর্মীরা।

এতে আরো বলা হয়, এই মহামারির বিরুদ্ধে যুদ্ধের অগ্রভাগে চিকিৎসকদের পাশাপাশি ভূমিকা রাখছেন সংবাদকর্মীরা। তারা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে থেকে সংবাদ সংগ্রহ করছে এবং প্রচার করছে। তাদের কারণেই দেশের সকলে এ ভাইরাস সম্পর্কে তথ্য পাচ্ছে। ইতোমধ্যে কয়েকজন সংবাদকর্মী প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তও হয়েছেন। তাই তাদের নিরাপত্তা প্রদান করা রাষ্ট্রের দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে।

এজন্য সরকারের উচিত সংবাদকর্মীদের নিরাপত্তার স্বার্থে পিপিইসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী প্রদান করা এবং তাদের জন্য বিশেষ প্রণোদনার ব্যবস্থা করা।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

এ জাতীয় আরো সংবাদ..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০প্রতিদিনবার্তা২৪.কম

Theme Customized BY LatestNews